কেমন হলো রাণী মুখার্জী অভিনীত ‘হিচকি’ ?

Buy Phentermine In Australia Online by · Published · Updated

Can I Buy Phentermine Online Safely মুখ্য চরিত্রে রাণী মুখার্জী একাই সিনেমাটিকে টেনে নিয়ে গিয়েছেন। তার সাবলীল অভিনয় এবং পাশাপাশি নীরজ কবি এবং অন্যান্য শিশুশিল্পীদের প্রশংসনীয় সঙ্গত এই ছবির অন্যতম ভালো দিক।

Order Prescription Phentermine 37.5 http://hurfordwholesale.co.nz/files/A_Moxon_Machining_Services_Final.pdf গতকালই মুক্তি পেয়েছে সিদ্ধার্থ মলহোত্রা পরিচালিত, রাণী মুখার্জী অভিনীত ‘হিচকি’ ছবিটি। একে ‘মরদানি’র পর প্রায় চার বছর বাদে বড়পর্দায় রাণীর প্রত্যাবর্তন, তার ওপর ছবিটি আবার প্রখ্যাত মার্কিন মোটিভেশনল স্পিকার ব্র‍্যাড কোহেনের লেখা বই ‘ফ্রন্ট অফ দ্য ক্লাস’ থেকে অনুপ্রাণিত। কাজেই ‘হিচকি’ নিয়ে দর্শকদের মধ্যে প্রত্যাশার মাত্রা ছিল যথেষ্টই। ‘তারে জমিন পর’ থেকে ‘ব্ল্যাক’, বলিউডে এর আগে শিক্ষক কেন্দ্রিক অনেক সিনেমা হয়েছে। রাণী মুখার্জী অভিনীত ‘হিচকি’ সেই তালিকায় নবতম সংযোজন।

ছবি: ফেসবুক।

http://newfarminstitute.org/austin-jewish-academy/ এই রিভিউ কিভাবে শুরু করবো, বুঝতে পারছি না। এ গল্প হতে পারে নয়না মাথুরের গল্প। ট্যুরেট সিনড্রোমে আক্রান্ত যে মহিলার জীবনের একমাত্র লক্ষ্য শিক্ষকতা করা। নিজের দুরারোগ্য রোগের জন্য ১৮ বার বাতিল হবার পর যিনি শিক্ষিকা হিসাবে ফিরে আসেন তারই ছোটোবেলার সেন্ট নটকার হাই স্কুলে। সহশিক্ষক ওয়াদিয়ার কাছে উপেক্ষিত নয়নাকে প্রথমদিনেই স্কুলের কুখ্যাত নাইন এফ ক্লাসরুমের দায়িত্ব দেওয়া হয়। নিজেদের দুষ্টুমি এবং আচরণের জন্য যে ক্লাস থেকে গত সাতমাসে ৭জন শিক্ষক চলে গিয়েছেন।

http://abia.org.uk/map_pattern/ ছবি: হিন্দুস্তান টাইমস।

নয়নার কাছে নতুন চ্যালেঞ্জ হয়ে ওঠে এই ক্লাসের ছাত্র-ছাত্রীদের স্কুলের উপযোগী করে মানুষ করে তোলা। প্রথমদিন থেকেই তার সামনে আসে নানাধরনের প্রতিবন্ধকতা। নয়না কি সমস্ত সমস্যা দূর করে নিজের কাজে সফল হবে ? নিজের সমস্ত শারীরিক প্রতিবন্ধকতা জয় করে সে কি একজন প্রকৃত শিক্ষিকা হয়ে উঠতে পারবে ? সংক্ষেপে এই হলো ‘হিচকি’ ছবির মূল গল্প।

ছবি: ইনস্টাগ্রাম।

তবে এরকম আপাতনিরীহ একটা গল্পের মধ্য দিয়ে পরিচালক সিদ্ধার্থ মলহোত্রা আমাদের সামনে একটা অনিবার্য প্রশ্ন তুলে ধরেছেন। আমাদের সামনে আমরা যেসব ছাত্র-ছাত্রীদের খারাপ বলে বুঝিয়ে দিই, সত্যিই তাদের জীবনের স্ট্রাগলটা আমরা ক’জন বোঝার চেষ্টা করি ? ঠিক সেই কারণেই ক্লাইম্যাক্সে নীরজ কবির মুখে এই ডায়লগটা আরো অর্থবহ হয়ে ওঠে যে, হয়ত দুনিয়ার সবচেয়ে কঠিন কাজ হলো একজন প্রকৃত শিক্ষার্থী হয়ে ওঠা।

আসলে এই গল্প যতটা একজন শিক্ষকের গল্প, ঠিক ততটাই ঐ নাইন এফ ক্লাসের ছাত্র-ছাত্রীদের গল্প। রাইট টু এডুকেশনের দোহাই দিয়ে ভর্তি হওয়া এই ক্লাসের ১৪জন ছাত্রছাত্রী অভিজাত স্কুলের কাছে উপেক্ষিত এবং অন্যান্য ক্লাসের কাছে অচ্ছুত, জঞ্জাল। নয়না ম্যাডামের হাত ধরে তারাই খুঁজে নিতে চায় উত্তরণের পথ।

Cheapest Phentermine Uk ছবি: ফানবাজটাইম।

অভিনয় নিয়ে আলাদা করে কিছুই বলার নেই। মুখ্য চরিত্রে রাণী মুখার্জী একাই সিনেমাটিকে টেনে নিয়ে গিয়েছেন। তার সাবলীল অভিনয় এবং পাশাপাশি নীরজ কবি এবং অন্যান্য শিশুশিল্পীদের প্রশংসনীয় সঙ্গত এই ছবির অন্যতম ভালো দিক। তবে আলাদা করে বলতে হয় আই অ্যাম কালাম খ্যাত অভিনেতা হর্ষ মায়ারের কথা। পাশাপাশি নাইন এফের ছাত্রছাত্রীদের নানারকম দুষ্টুমি আর মজার মজার কাণ্ডকারখানাগুলো আমাদের ছেলেবেলার স্কুল লাইফের কথা মনে করিয়ে দেয়।

Phentermine Online India ফলত প্রায় পুরো সময়টাই সিনেমাটা জুড়ে একটা অদ্ভুত ভালোলাগা মিশে থাকে। তবে ছবিতে গানের ব্যবহারের দিকে আরেকটু যত্নবান হওয়া যেত বলে মনে হলো।

Can You Buy Phentermine In Cozumel Mexico সব মিলিয়ে, রাণী মুখার্জীর কামব্যাক সিনেমা হিসাবে ‘হিচকি’ আপনাকে দেখতেই হবে। গল্পে তেমন নতুনত্ব না থাকা সত্ত্বেও শুধুমাত্র রাণীর অসাধারণ প্রচেষ্টাই এ ছবি থেকে প্রাপ্তি হয়ে থাকবে।

http://hertha-tt.de/category/uncategorized/ আরও পড়ুন: গেম অফ থ্রোন্স খ্যত টিরিয়ন ল্যনিস্টার ইনফিনিটি ওয়ারে কি করছে?

Share this.